বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

১২০ দেশে দেখা গেলেও পাকিস্তানে দেখা যাবে না এবারের আইপিএল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩০ বার পঠিত

দরজায় কড়া নাড়ছে আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে হইহই করে শুরু হয়ে যাবে ক্রোড়পতি লিগ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। দেশজুড়ে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে এবারের আইপিএল করতে বাধ্য হয়েছে বিসিসিআই। সবদিক বিবেচনা করে সংযুক্ত আরব আমিরাতকে আইপিএল-এর জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই।

আরব আমিরাতের তিন শহর- দুবাই, আবু ধাবি এবং শারজাতে এবছর আইপিএল-এর ম্যাচগুলি হবে। কিন্তু আরব আমিরাতেও দর্শক প্রবেশ করতে পারবে না মাঠে। তাই টিভির পর্দায় চোখ থাকবে ক্রিকেটপ্রেমীদের। বিশ্বের ১২০ টি দেশে সরাসরি দেখা যাবে আইপিএল। শুধু সরাসরি আইপিএল দেখতে পাবেন না পাকিস্তানের ক্রিকেটভক্তরা।

ভারতের সংবাদ মাধ্যম জি নিউজ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, বিশ্বের ১২০ দেশের সঙ্গে টুর্নামেন্টটির লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা করলেও পাকিস্তানের কোনও সম্প্রচার মাধ্যমের সঙ্গে চুক্তি করেনি স্টার স্পোর্টস। ফলে পাকিস্তানে এ বছরও সরাসরি আইপিএল দেখা যাবে না।

করোনা মহামারীতে মার্চ থেকেই বন্ধ ক্রিকেট। ইংল্যান্ড অবশ্য তিনটি সিরিজ খেলেছে। মাঠে গড়িয়েছে সিপিএল। কিন্তু সিপিএলের তেমন দর্শক জনপ্রিয়তা নেই। অনেকে সাবেক-বর্তমান ক্রিকেটার মনে করেন, বিশ্বকাপের পরে সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট আয়োজন হলো আইপিএল।

ফলে আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরতে যাচ্ছে উচ্ছ্বাস। স্টার স্পোর্টসও বিশ্বের প্রতিটি প্রান্তে পৌঁছে দিতে চাইছে আইপিএল। গত ছয় মাসের ক্ষতি পুষিয়ে নিতে চাইছে। কিন্তু সেটা পাকিস্তানে আইপিএল দেখানো ছাড়াই। ভারতীয় সংবাদমাধ্যমের মতে, সব দেশে টেলিভিশন সম্প্রচার সম্ভব না হলেও অ্যাপের মাধ্যমে লাইভ স্ট্রিম করা যাবে।

দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, আফ্রিকা, এমনকী কানাডা, আমেরিকা এবং ইউরোপের বেশ কয়েকটি দেশে এই টুর্নামেন্ট দেখানো হবে। এ বছর ভারতে আইপিএল দেখা যাবে স্টার স্পোর্টসের একাধিক চ্যানেলে। মোট সাতটি ভাষায় শোনা যাবে ধারাভাষ্য। অন্যান্য দেশে স্কাই স্পোর্টস, ফক্স স্পোর্টসসহ একাধিক চ্যানেলের সঙ্গে চুক্তি করেছে স্টার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 UnmuktoBarta
Theme Developed BY ThemesBazar.Com