বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ৩১শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই সফর, ১৪৪৩ হিজরি

অস্ত্র ও ভারতীয় পণ্যসহ পুলিশের এএসআই ও তার সহযোগী গ্রেপ্তার

উন্মুক্ত বার্তা অনলাইন :
  • আপডেট টাইম : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৭৫ বার পঠিত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী এলাকা থেকে পুলিশের এক এএসআইসহ দুই জনকে গ্রেপ্তার করেছে বিজিবি। শনিবার রাতে জেলার দামুড়হুদা উপজেলার ধান্যঘড়া গ্রাম থেকে তাদের আটক করে বিজিবি।
এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে দুই জনকে আসামী করে রবিবার বিকালে দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। আটককৃত পুলিশের ওই এএসআইয়ের নাম হুমায়ন কবির, তিনি চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়িতে কর্মরত। তার সহযোগী জহিরুল ইসলাম ধন্যঘরা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

রবিবার দুপুরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ সদস্যসহ দুই জনকে অস্ত্র-গুলি ও শীসাসহ আটকের তথ্য ও ছবি দিয়ে গণমাধ্যমকর্মিদের কাছে ই-মেইল বার্তা প্রেরণ করা হয়। ই-মেইল বার্তায় জানানো হয়- বিজিবির ফুলবাড়ি বিওপির একটি টহল দল শনিবার রাতে ভারত সীমান্তবর্তী গ্রামগুলোতে টহল দিচ্ছিলো। এ সময় গোপন সংবাদে ভিত্তিতে টহল দলটি দামুড়হুদা উপজেলার ধন্যঘড়া গ্রামের কাঠালতলা নামকস্থানে অভিযান চালায়। অভিযানে একটি ইজিবাইক তল্লাশী করে গাড়িতে থাকা কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির এএসআই হুমায়ন কবির ও তার সহযোগী জহিরুলকে আটক করে। পরে তাদের কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল, ম্যাগজিন ভর্তি ১০ রাউন্ড গুলি ও ৫৯ কেজি শীসা জব্দ করে বিজিবি।

দুপুরে বিজিবির ফুলবাড়ি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার মোস্তাফিজুর রহমান বাদী হয়ে দুই জনকে অভিযুক্ত করে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ বিকালে কঠোর গোপনীয়তায় গ্রেপ্তারকৃতদের আদালতে সোর্পদ করলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

তবে দর্শনা থানার অফিসার ইনচার্জ মাহব্বুর রহমান জানান, গোটা ঘটনাটি একটি ভুল বোঝাবুঝি থেকে সৃষ্টি হয়েছে। আটককৃত পুলিশ সদস্য হুমায়নের কাছ থেকে যে অস্ত্রটি উদ্ধার দেখানো হয়েছে সেটি সরকারি অস্ত্র বলে তিনি দাবি করেন। একই সাথে মামলায় বিজিবির পক্ষ থেকে অস্ত্রের অভিযোগ আনা হয়নি বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, ইতিমধ্যে পুলিশের শৃঙ্খলা ভঙ্গ ও পুলিশ ইমেজ নষ্টের কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মামলা দিয়ে ইতিমধ্যে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 UnmuktoBarta
Theme Developed BY ThemesBazar.Com