শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

শুক্রবার খুলছে সিনেমা হল, প্রথমদিনেই মুক্তি সাহসী হিরো আলম

উন্মুক্ত বার্তা অনলাইন :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ২২ বার পঠিত

করোনার কারণে প্রায় সাত মাস ধরে বন্ধ রয়েছে সব সিনেমা হল। তবে সম্প্রতি দেশের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। স্কুল-কলেজ ছাড়া সবই খুলে দেয়া হয়েছে। তাই সিনেমা হল খোলা হোক এমন দাবি করছেন অনেকেই।

অবশেষে স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে হল খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে সেখানে আসন সংখ্যা কমিয়ে অর্ধেক করার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার বিকালে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি হল মালিক ও জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়েছে। সে চিঠিতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ -এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং সিনেমা হলের আসন সংখ্যা কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে আগামী ১৬ অক্টোবর থেকে সারা দেশের সিনেমা হলসমূহের চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি নির্দেশক্রমে প্রদান করা হলো।’

এদিকে সাধারণ হলগুলোর পাশাপাশি সিনেপ্লেক্সও চালুর অনুমতি পেয়েছে কি না জানতে চাইলে জনপ্রিয় স্টার সিনেপ্লেক্সের বিপণন ও জনসংযোগ কর্মকর্তা মেসবাহ উদ্দিন বলেন, ‘খবরটি আমরাও শুনেছি। তবে এখনো কোনো চিঠি আমরা পাইনি। আশা করছি দ্রুতই পাবো। চিঠি হাতে এলে আমরা বিস্তারিত জানাবো।’

তবে হল খুললেও সিনেমার সংকট কাটছে না সহসাই। খোঁজ নিয়ে জানা গেল, এ মুহূর্তে সিনেমা মুক্তিতে আগ্রহ নেই প্রযোজক-পরিচালকদের। অনেকেই মনে করছে করোনার ভয় এখনো কাটেনি মানুষের মন থেকে। এমন সময় হল খুললেও দর্শক আসবেন না। তাই বড় বাজেটের ছবিগুলো নিজেদের সরিয়ে রাখতে চাইছে ঝুঁকিপূর্ণ এই সময়টাতে।

শোনা যাচ্ছে হল চালু হলে ১৬ অক্টোবর মুক্তি পাবে হিরো আলমের সিনেমা ‘সাহসী হিরো আলম’। প্রায় সাত মাস হল বন্ধ থাকার পর হিরো আলমের মতো বিতর্কিত ব্যক্তিত্বের সিনেমা দিয়ে হল চালু হলে সেটা ইন্ডাস্ট্রির জন্য আরেক সংকট বলে মনে করছেন অনেকে। তাদের মতে, সিনেমার সংকটে সাহস নিয়ে বড় বাজেটের সিনেমাগুলোকেই এগিয়ে আসতে হবে দর্শক হলে ফেরাতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 UnmuktoBarta
Theme Developed BY ThemesBazar.Com